শেষ পাতা

 


শেষ পাতা

উৎসব রায়


   তোমার পথের পথিক তুমি 

তো মা য় ফেরাতে যাব না!

যানো,  খুব খারাপ লাগে

ঐ,তোমার কথা যখন মনে পড়ে।

অনেক টা নিজেকে হারিয়ে ফেলেছি 

এখন আর কাঁদি না, বিশ্বাস, 

সে তো কবেই আমার মধ্যে নাই হয়ে গেছে। 

করতে পাড়ি না বিশ্বাস আগের মতো কাউকে।

তোমায় ছাড়া সময় তো অনেকটাই চলে গেলে।

ভুলিনি, তবু এখন আর আগের মতো  খারাপ লাগেনা। 

অনেকটাই  শিখে গেছি তোমায় ছাড়া সময় কাটাতে।

আচ্ছা কোনো দিন যদি তুমি ফিরে আসতে চাও?

আমি কি ফিরিয়ে দেব, নিরাশ করব তোমায়? 

না, কখনোই না। আমি তোমার মত তোমায় নিরাশ করতে পারব না।

হ্যাঁ, তবে একটা জিনিস তো অবশ্যই চাইব

যানি, দিতে পারবে না।

তার পরও চাইব,,

আমার সময় গুলো ফিরিয়ে দিতে পারবে?

যে গুলো আমি একা কাটিয়েছি তোমার জন্য। 

আমিও দিতে পারতাম অন্য কাউকে এই সময় গুলো,কিন্তুু  আমি তা করিনি। 

আমি যানি তো এমনটা কখনো হবে না ! কিন্তুু 

 মন তো মনে না 

মন তো সয়ে না। 

যানি, গল্প গুলোই এমন

 যেগুলো,  কেউ জানলো না,

তুমিও না!

থাক না আমার গল্প গুলো আমার কবিতার মাঝে।

থাক না এই গল্প গুলো আমার কোনো ডাইরির শেষ পাতায়।

খারাপ কি!

না হয় অমর না হোলো 

কোনো বইয়ের পাতায়। 


মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

প্রেম কবিতা

বাস্তব কথা